সেরা ১০ ছেলেদের গিফট আইডিয়া | ছেলেদের কি উপহার দেওয়া যায়

ছেলেদের কি উপহার দেওয়া যায় ভাবছেন? মেয়েদের জন্য উপহার আমরা প্রায়ই কিনে থাকি। ছেলেদের উপহার দেওয়ার কথা কেন যেনো আমরা কখনো ভাবি না। আর তাই, ছেলেদের গিফট আইডিয়া যেন আমাদের মাথায়ই আসে না। অথচ, কোন ছেলেকে উপহার দিলে তার খুশি দেখে নিজেই অবাক হয়ে যাবেন। কেননা, বেশিরভাগ ছেলেই উপহার পেয়ে অভ্যস্ত না। তাই, কোন ছেলেকে খুব ছোট গিফট দিয়েও খুশি করা যায়।

প্রিয়জনকে উপহার দিবেন ভাবছেন? ছেলেদের গিফট আইটেম খুঁজতে গেলে ছেলেদের কি উপহার দেওয়া যায় অথবা, ছেলেদের কি উপহার দিলে খুশি হয় এই প্রশ্ন নিশ্চয়ই আসবে। পৃথিবীতে প্রিয়জনের মুখের হাসি দেখতে পারাটা সবচাইতে আনন্দের বিষয়। তাই, উপহার দিয়ে খুশি করতে হলে ছেলেদের গিফট আইডিয়া সম্পর্কে জানা থাকা প্রয়োজন।

ছেলেদের কি গিফট দেওয়া যায় এই প্রশ্নের উত্তর পেতে উপহার দেওয়ার আগে দুটি জিনিস ভাবতে হবে:

  • কি ধরনের জিনিস তিনি পছন্দ করেন এবং
  • তার কাছে কোন জিনিসের ব্যবহার উপযোগীতা রয়েছে।

যেসব জিনিস তারা সচরাচর ব্যবহার করে সেসব জিনিস উপহার হিসেবে পেলেই ছেলেরা বেশি খুশি হয়। তবে ছেলেদের গিফট আইটেম (Gift Item for boys and Men) হিসেবে এমন কিছুও দেওয়া যায় যা কিনা তার নেই, অথচ প্রয়োজন।

আপনার চিন্তা কমাতেই ছেলেদের গিফট আইডিয়া নিয়ে লেখা আর্টিকেলটিতে আমরা ছেলেদের কি উপহার দেওয়া যায় এবং ছেলেদের কি উপহার দিলে খুশি হয় সেসব বিষয় বিবেচনায় নিয়ে ছেলেদের গিফট আইটেম তালিকা করার চেষ্টা করেছি।

আমাদের বাছাইকৃত ছেলেদের গিফট আইটেমগুলো আপনার বাবা, ভাই, বন্ধু, কিংবা অতি প্রিয়জন সবার জন্য প্রযোজ্য হবে ইন-শা-আল্লাহ।

ছেলেদের গিফট আইডিয়া | ছেলেদের কি উপহার দেওয়া যায়

ছেলেদের গিফট আইডিয়া তালিকা:

ছেলেদের গিফট আইটেম

দাম (টাকা)

হাতঘড়ি

১৫০০-৬০০০

টাইসেট

৩৫০-৭০০

শার্ট/পান্জাবি

১৫০০-৩০০০

জুতা

২০০০-৩০০০

বই

২০০-১৫০০

ওয়ালেট

৫০০ -১০০০

সানগ্লাস

৩৫০-১৫০০

লেদার বেল্ট

৬০০-১০০০

কাস্টমাইজড কি রিং

৫০-২০০

এয়ারপড

১৫০০-১৪০০০

১. হাতঘড়ি | ছেলেদের জন্য জনপ্রিয় গিফট আইটেম

হাত ঘড়ি উপহার

ছেলেদের গিফট আইডিয়া হিসেবে হাতঘড়ির কদর বরাবরই তুঙ্গে। বলতে পারেন সবচেয়ে কমন উপহার। তবে কিছু ছেলে আছে যাদের হাতঘড়ি ব্যবহারের পাশাপাশি কালেকশনে রাখাটাও অন্যতম প্রিয় শখ। আপনি যাকে গিফট করতে চাচ্ছেন তার যদি এই শখ থাকে তাহলে তো সোনায় সোহাগা। ছেলেদের কি উপহার দেওয়া যায় এই কথা না ভেবে যেকোন বয়সের ছেলেকে হাতঘড়ি উপহার দিতে পারেন।

বিভিন্ন বাজেটে হাতঘড়ি পেয়ে যাবেন। আপনার পকেটের দিকে লক্ষ্য রেখে পছন্দসই একটা ঘড়ি উপহার দিতে পারবেন। ক্যাজুয়াল হাতঘড়ি ছাড়াও আপনি স্মার্ট ওয়াচ গিফট করতে পারেন। সেক্ষেত্রে বাজেট একটু বাড়াতে হবে।

১৫০০ টাকা থেকে শুরু করে বিভিন্ন ব্রান্ডের হাতঘড়ি পাওয়া যাবে।

২. টাইসেট | পেশাজীবী ছেলেদের জন্য সেরা গিফট আইটেম

কম দামে ছেলেদের জন্য গিফট আইটেম

কনভোকেশন, ভাইবা, চাকরির পরীক্ষা কিংবা যেকোনো ফরমাল প্রোগ্রামে ছেলেরা টাই না পরলে কেমন যেনো বেমানানই লাগে। তাই ভার্সিটি পড়ুয়া কিংবা চাকরিজীবী ছেলেদের জন্য টাই একটি সুন্দর গিফট আইডিয়া।

আপনিও আপনার প্রিয়জনকে একটা টাইসেট গিফট করতে পারেন। এতে করে যেমন কোন অনুষ্ঠানে পড়তে পারবে তেমনি, প্রিয়জন থেকে পাওয়া বিশেষ উপহার হিসেবেও যত্নে রেখে দিবে। টাইসেট গুলোও আপনি কোয়ালিটি অনুযায়ী বিভিন্ন দামে পেয়ে যাবেন।

একসেট ভালো কোয়ালিটি টাই এর দাম ৩৫০-৭০০ টাকা।

৩. শার্ট/পান্জাবি | ছেলেদের জন্য সেরা গিফট আইডিয়া

ছেলেদের গিফট আইটেম পাঞ্জাবি

পোশাক হতে পারে ছেলেদের গিফট আইডিয়া হিসেবে চমৎকার অপশন। বর্তমানে ছেলেরা হাফ ও ফুল স্লিভ শার্ট পরে থাকে। পান্জাবীও এখনকার হাল ফ্যাশনে পরিণত হয়েছে। আপনি যদি আঁকিয়ে হন তাহলে নিজেই হ্যান্ডপেইন্ট করে পান্জাবী উপহার দিতে পারেন, সেটা আরো স্পেশাল হবে তার কাছে।

তবে এক্ষেত্রে লক্ষণীয়, যাকে উপহার দিতে চাচ্ছেন তার পোশাকের সাইজ অবশ্যই জেনে নিতে হবে, অন্যথায়, উপহার বিফলে যাবে।

আপনি শার্ট/পান্জাবীও আপনার বাজেটের ভেতরেই পেয়ে যাবেন। তবে পোশাক যেহেতু রেগুলার পরা হয় সেক্ষেত্রে একদম কম দামে না নিয়ে ব্রান্ড থেকে নেওয়াই ভালো। আপনার গিফট করা পাঞ্জাবি বা শার্ট এর কালার উঠে গেলে নিশ্চয়ই বিরম্বনায় পড়ে যাবেন।

ব্রান্ড থেকে শার্ট/পাঞ্জাবি কিনতে কোয়ালিটিভেদে ১৫০০-৩০০০ টাকা খরচ হবে।

৪. জুতা | ছেলেদের জন্য উপহার

ছেলেদের গিফট আইটেম জুতা

ছেলেরা রেগুলার চলাফেরা কিংবা খেলাধুলা, জগিং এর জন্য কম্ফোর্টেবল জুতা পরে থাকে। তাই, ছেলেদের উপহার দেওয়ার জন্য জুতাও হতে পারে খুব ভালো গিফট আইটেম। তবে, স্যান্ডেল না দিয়ে ফরমাল স্যু অথবা কেডস দেওয়াই ভালো।

ছেলেদের জুতা গিফট করার জন্য অবশ্যই জুতার সাইজ জানা থাকতে হবে। আপনার বাজেটের ভেতর বিভিন্ন ব্র্যান্ডের জুতা কিনতে পারেন। বাটা, অ্যাপেক্স, লটো ইত্যাদিতে ছেলেদের জন্য চমৎকার কালেকশন রয়েছে।

একজোড়া স্যু বা কেডস কিনতে কোয়ালিটি ভেদে ২০০০ থেকে ৩০০০ টাকা খরচ হবে।

৫. বই | যেকোনো বয়সের ছেলেদের জন্য গিফট আইটেম

সবচেয়ে ভালো গিফট আইটেম

আপনি ভাই, বন্ধু, কিংবা অন্য যে ছেলেকেই উপহার দিতে চান, তিনি বইপোকা হলে তাকে বই উপহার দিতে পারেন। বই সবসময়ের জন্য সেরা গিফট আইডিয়া গুলোর একটি। বইয়ের কোয়ালিটি ভেদে দাম কম বেশি হতে পারে। বইয়েরও আবার কোয়ালিটি হয়! চোখ কপালে উঠতেই পারে!

জ্বি, যেকোনো বইয়ের দুই ধরনের কোয়ালিটি থাকে। অরজিনাল প্রিন্ট এবং ফটোকপি প্রিন্ট। স্বাভাবিকভাবেই অরজিনাল প্রিন্ট গুলোর দাম বেশি।

আপনার বাজেটে হলে একাধিক ফটোকপি প্রিন্টের বই অপেক্ষা অরিজিনাল প্রিন্টের একটি বই উপহার দেওয়া ভালো। এসব বই পড়ার পাশাপাশি কালেকশনে রাখতেও অন্যরকম ভালো লাগা কাজ করে।

এছাড়াও সে যদি অনলাইনে বই পড়ায় আগ্রহী থাকে তাহলে গিফট করতে পারেন অ্যামাজন কিন্ডেল বুক। একটু দামি হলেও বইপোকা একজন, এটি পেয়ে অনেক খুশি হবেন।

বই উপহার দেওয়ার জন্য ২০০ টাকা থেকে ১৫০০ টাকা খরচ হবে।

৬. ওয়ালেট | ছেলেদের জন্য গিফট আইডিয়া

ছেলেদের জন্য কম দামে ভালো উপহার

ছেলেদের নিত্য প্রয়োজনীয় জিনিস গুলোর একটি এই ওয়ালেট। ব্যবহার ছাড়াও অনেকের শখের তালিকায় আছে ওয়ালেট কালেকশন করা।

জানেন তো, ছেলেরা নিজে থেকে ওয়ালেট পরিবর্তন করে না। তাই, কম দামে ছেলেদের জন্য ভালো গিফট আইডিয়া খুঁজে থাকলে এটা নিতে পারেন। কেননা, এটা সে নিশ্চিতভাবেই ব্যবহার করবে যা তাকে বারবার মনে করাবে। এত কম দামে এত স্পেশাল গিফট কি আর হয়!

ব্রান্ড লেদার ওয়ালেট গুলো মোটামুটি বাজেট রেঞ্জেই পেয়ে যাবেন। আর বাজেট ভালো থাকলে বিভিন্ন ব্র্যান্ডের ওয়ালেট গুলো দেখতে পারেন।

ব্রান্ড ভেদে ছেলেদের ওয়ালেট উপহার দেওয়ার জন্য ৫০০ থেকে ১০০০ টাকা খরচ হবে।

৭. সানগ্লাস | ছেলেদের জন্য জনপ্রিয় গিফট আইডিয়া

কম দামে সানগ্লাস উপহার

রোদের তাপ ও ক্ষতিকর রশ্মি থেকে রক্ষা পাওয়ার পাশাপাশি সানগ্লাস কমন ফ্যাশনের আওতাভুক্ত। ছেলেরা নানা ধরনের সানগ্লাস ব্যবহার করে থাকে। একদম কম দাম থেকে শুরু করে বেশ ভালো রেঞ্জের মধ্যেও পাওয়া যায়।

যাকে উপহার দিতে চান, তিনি কেমন সানগ্লাস পছন্দ করেন তার উপর ভিত্তি করে কিনতে পারলে সবচেয়ে ভালো হয়। উপহার হিসেবে এটা চমৎকার।

কোয়ালিটিভেদে ভালো সানগ্লাসের দাম ৩৫০ টাকা থেকে ১৫০০ টাকা।

৮. লেদার বেল্ট | যেকোন বয়সের ছেলেদের জন্য গিফট আইডিয়া

ছেলেদের উপহার আইটেম বেল্ট

ছেলেদের জন্য বেল্ট হতে পারে চমৎকার একটা গিফট আইটেম। এটা নিত্য ব্যবহারের জিনিসও বটে। তাই একটু ভালো বাজেট নিয়ে ব্র্যান্ডের বেল্ট উপহার দিলে সেটা দীর্ঘদিন ব্যবহার করা যাবে।

অনেক ক্ষেত্রে দেখা যায় ছেলেরা আলসেমি করে বেল্ট কিনে না। সেক্ষেত্রে আপনার দেওয়া উপহারটি পেয়ে নিঃসন্দেহে খুশি হবে এটা বলাই বাহুল্য।

ছেলেদের লেদার বেল্ট উপহার দিতে ৬০০ থেকে ১০০০ টাকা খরচ হবে।

৯. কাস্টমাইজড কি রিং | ২০০ টাকার মধ্যে গিফট ছেলেদের জন্য

২০০ টাকার মধ্যে গিফট ছেলেদের জন্য

বর্তমানে ছেলে মেয়ে সবারই চাবি ব্যবহার করতে হয়। নিজের ব্যক্তিগত গাড়ি, বাইক, ক্লোজেট কিংবা ব্যক্তিগত যেকোনো জায়গার গোপনীয়তা রক্ষার্থে তালা চাবি ব্যবহার হয়ে থাকে।

আপনি যদি ২০০ টাকার মধ্যে ছেলেদের জন্য গিফট আইডিয়া খুঁজে থাকেন তবে, কাস্টমাইজ করা সুন্দর কি রিং উপহার দিতে পারেন।  হতে পারে সেখানে কোন স্মৃতিজড়িত ছবি বা তাকে উদ্দেশ্য করে লেখা কোন লাইন।

১০. এয়ারপড | ছেলেদের জন্য সেরা গিফট আইডিয়া

ছেলেদের সেরা গিফট আইডিয়া

ছেলেরা সাধারণত পডকাস্ট, ইসলামিক আলোচনা এবং অন্যান্য প্রোগ্রাম শোনা কিংবা ফোনে কথা বলার জন্য ইয়ারফোনের চেয়ে এয়ারপড বেশি প্রেফার করে। তবে, অনেকেরই হয়তো এখনো শখটা পূরণ হয়নি। আপনার প্রিয়জনেরও যদি এখনো কোন এয়ারপড না থেকে থাকে তবে তাকে একটি ব্রান্ড এয়ারপড গিফট করতে পারেন।

যাকে উপহার দিবেন সে কোন ব্রান্ডের ফোন ব্যবহার করে সেটা ম্যাচ করে এয়ারপড কিনলে ভালো সিনক্রোনাইজ হবে।

অ্যাপল অরিজিনাল এয়ারপডের দাম ১৪০০০ টাকা। তবে, অন্যান্য ব্রান্ডের এয়ারপড গিফট করতে ১৫০০ টাকা থেকে ৫০০০ টাকা খরচ হবে।

ছেলেদের গিফট আইডিয়া নিয়ে শেষ কথা

ছেলেদের গিফট আইটেম বাছাই করার সময় প্রাপকের আগ্রহ, শখ এবং চাহিদা বিবেচনা করা গুরুত্বপূর্ণ। গ্যাজেট ও নিত্য প্রয়োজনীয় আইটেম থেকে শুরু করে সৌখিন এবং কাস্টমাইজড গিফট আইডিয়া গিফট আইডিয়ার কোন শেষ নেই।

তবে, আমরা সকল বয়সী এবং বাজেট এর কথা চিন্তা করে সেরা ১০ টি ছেলেদের গিফট আইডিয়া সামনে আনার চেষ্টা করেছি। কম দামে ভালো উপহার তালিকার মতো ছেলেদের জন্য উপহারগুলোও নিশ্চয়ই পছন্দ হয়েছে। আশা করি, ছেলেদের কি উপহার দেওয়া যায় সেবিষয়ে আপনি সুন্দর একটি সমাধান পেয়েছেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top